ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

তারেক-জোবায়দার কারাদণ্ড;প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে বিএনপি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে দেওয়া রায়ের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে বিএনপি। বুধবার (২ আগস্ট) বিকালে তারেক রহমানের ৯ বছর এবং জোবায়দার তিন বছরের কারাদণ্ড দিয়ে রায় ঘোষণার পরেই প্রতিবাদে ফেটে পরে দলের নেতাকর্মীরা। নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে নেতাকর্মীরা ঘুরে ঘুরে স্লোগান দিতে থাকে।


বিকেল ৪টায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর নেতৃত্বে এ বিক্ষোভ করেন নেতাকর্মীরা।


সকাল থেকেই বিএনপি কার্যালয় ও এর আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য অবস্থান নিয়েছে।


এর আগে তারেক রহমানের ৯ বছর এবং জোবায়দার তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলার এ রায় ঘোষণা করে ঢাকা মহানগরের সিনিয়র বিশেষ জজ মো. আছাদুজ্জামান। একই সঙ্গে আদালত তারেকের জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৭৪ লাখ ৯৩ হাজার ৮৭ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন।


অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালে মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই সময় তারেক রহমান গ্রেপ্তার হলেও ২০০৮ সালে জামিনে মুক্তি পেয়ে সপরিবারে লন্ডনে চলে যান।


মামলাটিতে চার্জশিটভুক্ত ৫৬ সাক্ষীর মধ্যে ৪৩ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।


তারেক রহমানের বিরুদ্ধে আরো কয়েকটি মামলায় সাজা দেওয়া হলেও এবারই প্রথম জোবায়দা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় সাজা হলো।

ads

Our Facebook Page